সময়ের পরিবর্তন | Jemon Blog
ঢাকারবিবার - ১৪ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

সময়ের পরিবর্তন

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৪, ২০২১ ৩:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সময়ের পরিবর্তন! সময় কারো জন্য অপেক্ষা মান নয় সময় তার নিজ গতিতে চলমান তিনি কোথাও থেমে থাকেননি তিনি তার গতিতে চলতে থাকে তার কোন বিশ্রাম নেয় তিনি তার গতিতে সবসময় চলমান থাকেন। আমার ব্যক্তিগত মতামত এটি কারো জন্য অপেক্ষা করবে না তাই আপনিও তার অপেক্ষায় না থেকে আপনি আপনার গতিতে চলতে থাকুন।

মানুষ সর্বোচ্চ ৬০ থেকে ৭০ বছর পর্যন্ত বেঁচে থাকে বর্তমান সময়ে কিন্তু এই সময়টাতে উপভোগ করতে হবে অন্যরকম ভাবে। কেননা আমাদের জীবন থেকে সেদিন টি চলে যায় সেই দিনটি ফিরে পাওয়ার আর কোন সিস্টেম থাকে না অর্থাৎ আমাদের জীবন থেকে যে মুহূর্ত চলে যায় সেই মুহূর্তটা আমাদের জীবনে আর কখনো ফিরে আসেনা।

আমরা যতদিন বেঁচে আছি ভালো কিছু করতে হবে কারণ আমাদের যে নির্দিষ্ট হায়াত অথবা আমরা যে কদিন বাঁচবো সেটা একটা নির্দিষ্ট ধার্যকৃত বয়সেই বয়স থেকে একদিন যাওয়া মানে এক দিন কমে যাচ্ছে অর্থাৎ আমাদের জীবন খুবই ছোট হয়ে যাচ্ছে তাই আমাদের উচিত মৃত্যুর পরের জীবন রয়েছে সেখানে জন্য কিছু অর্জন করা এবং মানুষের সাথে মিলেমিশে থাকা সময়কে গুরুত্ব দেয়া।

আরো পড়ুনঃ  সমুদ্র সৈকত কুয়াকাটা ভ্রমণ

অনেকেই আছে সময়কে গুরুত্ব দেয় না চিন্তা করে আজকের দিন যাচ্ছে কাল থেকে কাজ শুরু করব কালকে আসলে ভুলে পরের দিন থেকে কাজ শুরু করল এভাবে বছর বছর চলে যাচ্ছে কিন্তু কাজ শুরু করতে পারেনি মূলত তার হায়াত ছোট হয়ে যাচ্ছে, এছাড়া মানুষ চলমান সেরকম সময় চলমান কেউ কারো জন্য অপেক্ষা মান নয়।

সময়ের পরিবর্তন!

আপনি যেমন করে কোন কাজে কারো জন্য অপেক্ষা মান নয় ঠিক সময় সময়ের জায়গা থেকে কারো জন্য অপেক্ষা মন নাই কারণ পৃথিবীটা কারো জন্য অপেক্ষা করে না তার নিজ গতিতে ঘুরতেই থাকে সূর্য উঠতে কখনো কারো জন্য অপেক্ষা করে না নিজের মতো করে প্রত্যেকদিন উঠে আবার নিজের মতো করে ডুবে অবশ্য আল্লাহর হুকুমে।

ব্যক্তিগতভাবে আমি মনে করি প্রত্যেকটা মানুষের জীবনের মূল্যায়ন করা উচিত জীবনকে উপভোগ করা উচিত সময়কে গুরুত্ব দেয়া উচিত যারা সময়কে গুরুত্ব দেয় না তারা সময়ের পরিবর্তন বুঝতে পারেনা তারা সময়ের সাথে তাল মিলিয়ে জীবন যাপন করতে পারে না।

সময়ের পরিবর্তন আপনার সামনেই হবে কিন্তু আপনি কিছুই করতে পারবেন না হঠাৎ করে সময়ের পরিবর্তনে সে আপনারা সবকিছু ওলট-পালট সবকিছু পরিবর্তন করে ফেলবে আপনি উপলব্ধি করতে পারবেন কিন্তু কিছু করতে পারবেন না তাই সর্বদা আমরা বলে থাকি সময়কে মূল্যায়ন করা উচিত সময় থাকতে নিজেকে ভালো পথে নিয়ে আসা উচিত।

আরো পড়ুনঃ  ভালোবাসায় স্বর্গের সুখ

এখন আপনি অনেক ভালো আছেন এখন আপনি প্রচুর টাকা ইনকাম করেন কিছুদিন পর হয়তো আপনার ইনকাম করার এই প্লাটফর্ম রিসোর্স থাকবেন তখন আপনার ইনকাম হবে না তাই যখন আপনার ইনকাম ভালো হয় তখন কিছু করে রাখুন যাতে পরবর্তীতে কোন সমস্যার সম্মুখীন হলে তখন আপনার এই জমানো টাকা বাজা জমিয়ে রেখেছেন তাড়িয়ে কিছু করতে পারেন আর যা ইনকাম করবেন তা যদি খেয়ে ফেলেন তাহলে আপনার কোনো ফায়দা হবে না।

সময় কিন্তু আপনার জন্য অপেক্ষা করবে না কিন্তু আপনাকে ঠিকই আপনার জীবনকে উপভোগ করতে হলে সুন্দরভাবে সবকিছু করতে হবে জীবনকে আরও বেশি উপভোগ করতে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে এখন আপনি যদি বলেন আমি আজকে না কালকে থেকে পরিশ্রম শুরু করবো এভাবে কিন্তু কয়েক বছর চলে যাবে এর পরেও আপনার পরিশ্রম শুরু হবে না তাই যখনই আপনি বুঝতে পারবেন আপনার মধ্যে যখন বুদ্ধি চলে আসবে তখনই কাজে লেগে পড়ুন।

সবাইকে গুরুত্ব দিন সময়ে মত সবকিছু করুন তাহলেই সব কিছু সঠিকভাবে কাজ করবে সবায়ের বাইরে কিছুই হবে না যে কোন কাজ করার জন্য নির্দিষ্ট সময়ে রুটিন করে নিন রুটিন অনুযায়ী সবকিছু করুন কাজের মধ্যে একটা অন্যরকম ভালোবাসা পাবেন কাজের মধ্যেও আমাকে একটা শক্তি উপভোগ করবেন অল্প সময়ের মধ্যে অনেক কাজ গুছিয়ে ফেলতে পারবেন।

আরো পড়ুনঃ  রিয়াদ মিয়ার মেয়ে পটানোর টিপস

যারা সবাইকে গুরুত্ব দেয় না তারা ভবিষ্যতে কিছুই করতে পারেনি আর করতে পারবেও বলে মনে হচ্ছে না কারণ একটা মানুষের জীবন থেকে যে সময়টা চলে যায় সেই সময়টা আর কখনো ফিরে আসে না তাই সময়ের গুরুত্ব আমাদের কাছে অপরিসীম। যারা সময়কে মূল্যায়ন করেনা তারা কিছুই করতে পারে না ভবিষ্যতে তাই সবাইকে অনুরোধ করবো অনুগ্রহ করে সবাইকে গুরুত্ব দিন এবং নিজের জীবনকে উপভোগ করুন মৃত্যুর পরে আরও একটি জীবন রয়েছে সেখানকার জন্য কিছু তৈরি করতে হবে।