শীতের দিনে শরীরের যত্ন | Jemon Blog
ঢাকাসোমবার - ২৯ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

শীতের দিনে শরীরের যত্ন

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ২৯, ২০২১ ১২:২৪ অপরাহ্ণ
Link Copied!

শীতের দিন অন্যতম একটা মৌসুম এই মৌসুমে আমাদের খুব খাওয়া-দাওয়া সবকিছুই একদম পারফেক্ট এভাবে হয় সবকিছুই মোটামুটি ভালো থাকে আমাদের সবকিছুই ভালো লাগে কিন্তু ঠান্ডা পানি দিয়ে গোসল করার জিনিসটা আমাদের একটু কষ্টকর হয়ে থাকে যেটা আমরা অনেকেই বুঝতে পারি।

গরমের দিনের থেকে শীতের মৌসুম আমাদের অনেকেরই খুব প্রিয় বিশেষ করে খাওয়া-দাওয়া ঘুম সবকিছু দেখে শান্তি সবকিছুই ভালো লাগে। শীতের দিনে রাতে ঘুমিয়ে অনেক শান্তি ভোগ করা যায় যেমন রাত খুব বড় হয়ে থাকে। কিন্তু শীতের দিনে অনেকেরই শরীর খারাপ হয়ে থাকে শরীর চর্চা ঠিকমতো করতে পারেনা এটা নিয়েই আজকের আর্টিকেলটি হতে যাচ্ছে।

শীত মানে আনন্দ ঈদ মানে খুশি একটা স্লোগান। শীতের দিন খুবই আরামদায়ক একটা দিন তবে গরিবদের জন্য এটা আরামদায়ক হয়ে থাকে না যারা প্রয়োজনীয় শীতবস্ত্র কিডে পরিধান করতে পারে না তাদের জন্য কখনো শীতকালীন সময় আনন্দদায়ক হয়ে থাকে না। অনুরূপভাবে বৃষ্টি সবার জন্য আনন্দ দায়ক হয়ে থাকে না যাদের ঘর নেই রোডে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করে তাদের জন্য আনন্দদায়ক না অনুরূপভাবে শিখতে সবার জন্য মজার না।

আরো পড়ুনঃ  ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

আমাদের সমাজে এখনও প্রচুর মানুষ আছে যারা প্রয়োজনীয় শীত বস্র পরিধান করতে পারে না তাদের জন্য এই শীত কখন ও আনন্দদায়ক হতে পারে না। তবে যাদের জন্য আনন্দদায়ক তারা কিভাবে শীতের দিনে শরীরকে চর্চা করবেন শরীরকে কোমল রাখবেন সে বিষয়ে আমরা কথা বলবো।

শীতের দিনে শরীরের যত্ন

শীতের মৌসুমে নিজের শরীরকে কোমল রাখতে নিজের শরীরকে ফিট রাখতে রাখতে আপনি ব্যবহার করতে পারেন নিয়মিত বাজার যে লোক গুলো পাওয়া যায় সেগুলো। জুয়েলোস্মন গুলোর ব্যবহারের পরেও ২৪ ঘন্টা পর্যন্ত আপনার শরীরকে রাখে কোমল স্লিম সে ধরনের লোশন ব্যবহারের ফলে আপনার শরীর হতে পারে আরো চাঙ্গা। শরীরকে চাঙ্গা রাখার জন্য প্রয়োজনীয় যে লোশন ক্রিম রয়েছে সেগুলো নিয়মিত ব্যবহার করুন।

এগুলো নিয়মিত ব্যবহারের ফলে দেখবেন আপনার শরীর আরো বেশি স্লিম হয়ে গেছে তুলনামূলকভাবে আগের থেকে বেশি স্লিম হয়ে যাচ্ছে শরীরের চামড়া নরম হয়ে যাচ্ছে ত্বক ফর্সা হচ্ছে আপনি নিজেই পরিবর্তন দেখতে পাবেন কারণ গরমের দিনে কিন্তু আমাদের শরীরের প্রচুর সমস্যা দেখা যায়। যেমন শরীরের মধ্যে ময়লা জমা টা ধরে শরীরের চামড়া কালো হয়ে যায় ফেইস তৈলাক্ত হয়ে যায় শরীরে তৈলাক্ত চলে আসে এছাড়াও বিভিন্ন ধরনের রোগ দেখা যেতে পারে কিন্তু শীতের দিনে এই ধরনের রোগ গুলো মূলত হয় না।

আরো পড়ুনঃ  স্বপ্নের নায়ক সেই তুমি • পর্ব-৩

এরপরে যদি আপনি নিয়মিত একটু শরীরকে চর্চা করেন তাহলে আপনার শরীর আরো ভালো হতে পারে আপনার শরীরকে সতেজ রাখার লক্ষ্যে নিয়মিত লোশন ব্যবহার আপনার ঘুমানোর আগে অর্থাৎ রাতে যখন ঘুমাবেন তখন ঘুমানোর পূর্বে হাত পাও ধুয়ে পূর্বের ন্যায় হাত-পায়ে লোশন দিয়ে নাক মুখ ধুয়ে উঠে ক্রিম মেখে আবার ঘুমালে রাতে আপনার শরীরকে ক্রিম আরো স্লিম করতে সহায়তা করে।

ঘুমানোর পূর্বে এবং গোসল করার পরে এই ধরনের লোশন ক্রিম গুলো নিয়মিত ব্যবহার করার ফলে আপনার শরীর সতেজ এবং খুবই স্লিম থাকবে। শরীরকে প্রয়োজনীয় সহায়তা দিতে শরীরকে সতেজ রাখতে এগুলো নিয়মিত ব্যবহার করতে পারেন। নিয়মিত শরীরের লোশন ব্যবহার করার ফ্রিজের মধ্যে ক্রিম ব্যবহার করা আপনার জন্য প্লাস পয়েন্ট।

শীতের দিনে এগুলো ব্যবহারের ফলে দ্বিগুণ সীতাভোগ শক্তি অর্থাৎ আপনার শরীরের পরিবর্তন পাওয়া যায়। অনেক ভ্যাসলিন লোশন রয়েছে এগুলো ব্যবহারের ২৪-ঘন্টা পর্যন্ত আপনার শরীরকে সতেজ রাখতে সহায়তা করে সেগুলো নিয়মিত ব্যবহার করতে পারেন। এ ধরনের ক্রিম গুলো আপনার শরীরকে আরশ রথের ছবি তুলে আপনার শরীরের চামড়া কে আরো স্লিম এবং নরম তুলতুলে করে তুলে।

আরো পড়ুনঃ  নিউজ পোর্টাল থেকে ইনকাম

দৈনন্দিন জীবনে এরকম ব্যবহার বিধি যদি নিয়মিত করে থাকেন অর্থাৎ শীতের মৌসুমে করে থাকেন তাহলে আশা করা যায় আপনার শরীর তুলনামূলকভাবে অর্থাৎ আগের থেকে পরিবর্তন আপনি নিজে দেখতে পাবেন। পরিবর্তন দেখার জন্য আপনি নিয়মিত কয়েকদিন এরকম ভাবে ব্যবহার করতে থাকুন বুঝতে পারবেন।

এছাড়া কিছু আয়ুর্বেদিক ঔষাধালয় রয়েছে যেগুলো ব্যবহার করতে পারেন শরীরকে ফিট রাখার জন্য শরীরকে সতেজ রাখার জন্য। বিশেষ করে আয়ুর্বেদিক শরীরকে এবং শরীরের চামড়া ত্বক সবগুলোকে করতে সহায়তা করে। এগুলো ব্যবহারের ফলে আপনি নিয়মিত আপডেট নিজেই দেখতে পারবেন তাই শীতের দিনে আপনি এভাবে আরবের অথবা বাজারে পাওয়া যায় এ ধরনের লড়বো দৈনন্দিন জীবনে ব্যবহার করুন দেখবেন ফলাফল আপনি নিয়মিত পাচ্ছেন।