মেজাজ গরম প্রচুর | Jemon Blog
ঢাকারবিবার - ১৪ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

মেজাজ গরম প্রচুর

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৪, ২০২১ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

মেজাজ গরম হওয়ার জন্য অনেক বেশি কারণ প্রয়োজন হয়না মেজাজ কিংবা রাগ এগুলো মানুষের রক্তে মাংসে মিশে থাকে হঠাৎ করে দেখবেন আমাদের রাগ উঠে যায় আমরা চাইলেই রাগ কন্ট্রোল করতে পারি না আবার কিছু কিছু নিয়ম রয়েছে যেগুলো মেনে আপনি আপনার নিজের রাগ কন্ট্রোল করতে পারেন দেখবেন হঠাৎ করে আপনি একটা ঘটনা একটা কথা সময়কার আপনার মেজাজ গরম হয়ে গেছে এরকম অনায়াসেই দৈনন্দিন জীবনে আমাদের হয়ে থাকে এগুলো থেকে আমাদেরকে কিভাবে ফিরে থাকা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

আপনি একজনের কাছে কিছু টাকা পানিসে টাকা দিচ্ছে না কিন্তু আপনার প্রচুর টাকার প্রয়োজন আপনি টাকা চাওয়ার পর এসে আপনার সাথে খারাপ বিহেভ করলে তখন হঠাৎ করে আপনার রাগ উঠে যাবে এটাই স্বাভাবিক। কিছু কিছু সময় মানুষের রাগ উঠার পরে মানুষ তাকে প্রচণ্ড আঘাত করা যার ফলে তার মৃত্যু অনিবার্য হয়ে যায় কিন্তু সাধারণভাবে যদি আপনি চান তাহলে কাউকে মারতে পারবেন না কিন্তু আপনার রাগ উঠলে একটা মানুষকে মেরে ফেলতেও আপনার মত দ্বিধাবোধ হবেনা এমন যা ঘটার পর মানুষের শরীরে অনেক শক্তি চলে আসে যেগুলো মানুষের নরমাল আসে না।

আরো পড়ুনঃ  ভূতের ঘটনার সত্যতা প্রকাশে আমরা ছিলাম - পার্ট ১

রাগ এমন একটা জিনিস যা মানুষকে বেশি সময় ক্ষতির দিকে টেনে নেয় তাই রাগ কন্ট্রোল করার জন্য আপনি এগুলো করতে পারেন তাহলে আপনার যখন রাগ উঠব তখন আপনার দাঁড়িয়ে থাকা অবস্থায় রাগ উঠলে আপনি সাথে সাথে বসে পড়ুন এবং বসে পড়া অবস্থায় যদি আপনার রাগ উঠে সে ক্ষেত্রে আপনাদের সাথে দাঁড়িয়ে যান আর দাড়ানো অবস্থায় রাগ উঠলে আপনি একটু দৌড়াদৌড়ি করতে পারেন এছাড়া একটু হাঁটাহাঁটি করতে পারেন এতে করে রাগ কমে যাবে অথবা যে কোন জায়গা ছোট্ট করে আঘাত করুন যাতে করে আপনার একটু হলেও ব্যথা লাগে অথবা একটু কষ্টের কাজে মনোযোগ দিন এতে করে আপনার নিমিষেই পড়ে যাবে। মেজাজ গরম!

রাগ এটা আমাদের জাতীয় পেশা বলা যেতে পারে এটা প্রত্যেকটা মানুষের মাঝে আসে ছোট হোক বড় হোক সবার মাঝেই এতে বিদ্যমান কেউ প্রকাশ করে কেউ প্রকাশ করতে পারে না যে কোনো সিচুয়েশন এর জন্য অনেক রাগ প্রকাশ করতে পারে না কিন্তু এটা খুবই ভয়ঙ্কর হতে পারে তাই যখনই বুঝতে পারবেন আপনার রাগ উঠেছে কিংবা একটা খুব ভয়ঙ্কর হচ্ছে তখন নিজের মতো করে রাখে কন্ট্রোল করুন এবং যেকোন সিচুয়েশনে আপনার রাগ নিয়ন্ত্রণ করুন। মেজাজ গরম!

আরো পড়ুনঃ  যেভাবে স্বপ্নগুলো সত্যি হয়

একটা মানুষ শুধুমাত্র রাগের জন্য আরেকটা মানুষকে মেরে ফেলতে পারে একটি স্বাভাবিক। রাগা অবস্থায় আপনি বুঝতে পারবেন না এই মানুষটি মারা গেলে অপরাধী হবে কিন্তু যখন আপনি স্বাভাবিকভাবে রাত থেকে উঠে আসবে তখন বুঝতে পারবেন এই মানুষটি মরার পর আপনার অবস্থা আরও বেহাল হবে কিংবা মামলা জাতি অনেক কিছু হতে পারে তাই রাগ উঠবে এমন সময় নিজেকে কন্ট্রোল করতে শিখুন কিংবা উপরে যে সকল নিয়ম গুলো বলা হয়েছে সেগুলো পালন করুন অনেক সময় দেখা যায় বাসার মত বসে বিভিন্ন কথার মধ্যে তর্কে জড়িয়ে রাখবে যায় তখন বেশি করে পানি পান করুন।

বেশি করে পানি পান করলে আপনারা পড়ে যাবে। পানির অনেক উপকারী তা তার মধ্যে এটা খুবই ভালো একটা কার্যকর জিনিস আপনারা সহজেই পড়ে যায় রাগ নিয়ন্ত্রণ করার এটা ভালো একটা কৌশল অথবা যেকোনো কষ্টের কাজে নিজেকে বিচিত্র রাখুন। মেজাজ গরম!

যাতে করে আমাদের আশেপাশের রাখো প্রবেশ করতে না পারে সে বিষয়ে সচেতন থাকুন। এছাড়াও আরও কয়েকটি মাধ্যম রয়েছে সেগুলো ফলো করে আপনি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেন। সব সময় নিজের মাথা ঠান্ডা রাখার জন্য ইসবগুলের ভুষি অথবা ভালো সিচুয়েশন ভালো পরিবেশের মধ্যে থাকুন বেশি বেশি পানি পান করুন মাথায় প্রচন্ড বাড়তি চিন্তা করুন।

আরো পড়ুনঃ  ভূতের ঘটনার সত্যতা প্রকাশ - পার্ট ২

আরো অনেক সময় অনেকের তীব্র মেজাজ হওয়াতে হুটহাট করে খারাপ কিছু করে ফেলে তাই নিজেকে নিজের মতো করে বুঝান এগুলো করলে আপনার নিজের ক্ষতি বরং অন্যের ক্ষতি নয় তাই এগুলো থেকে বাঁচার জন্য আপনার সিচুয়েশন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিন। মেজাজ গরম!

বেশি রাগী মানুষ অল্পতেই মারা যায় তাদের হায়াত কম তাদের আয়ু ছোট তাই রাগ কন্ট্রোল করার জন্য উপরের বলা জিনিস গুলো কার্যকর করুন বেশি করে পানি পান করুন এতে করে আপনার শরীর ভালো থাকবে এবং রাগ কন্ট্রোল থাকবে বাইরের চিন্তাগুলো না করেন এতে করে আপনার মাথা ঠান্ডা থাকবে।