ফেসবুক পেইজ ব্লু ব্যাজ ভেরিফাইড | Jemon Blog
ঢাকাসোমবার - ১৫ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

ফেসবুক পেইজ ব্লু ব্যাজ ভেরিফাইড

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৫, ২০২১ ৩:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

সোসাল প্লাটফর্ম ফেসবুকে আমরা বিভিন্ন সময় দেখে থাকি যারা প্রফেশনাল আর্টিস্ট মিউজিশিয়ান পাবলিক ফিগার রাজনীতিবিদ তাদের প্রোফাইল কিংবা পেইজে মধ্যে একটা ব্লু ব্যাজ দেয়া। মূলত এই ব্লু ব্যাজ কাদের জন? এটি যদি আপনি না জানেন অথবা এটি আপনাকে দিবে কিনা সে বিষয়ে আমরা এই আর্টিকেলের মধ্যে বিস্তারিত আলোচনা করব।

এটি কেবলমাত্র পাবলিক ফিগার যারা রয়েছেন তাদের জন্য তবে হ্যাঁ এটি আপনিওপেতে পারেন সে বিষয়ে আলোচনা করব কিন্তু পাবলিক ফিগার হচ্ছেন তারা যারা মডেলিং করেন যারা জার্নালিস্ট মিউজিসয়ান যারা রয়েছেন তাদের জন্য ফেসবুকের এই ব্লু ব্যাজ চিহ্নটি। এটির জন্য অনেকগুলো লম্বা প্রসেস রয়েছে যেগুলো আপনাকে সম্পূর্ণ করতে হবে এবং সেগুলোর সম্পূর্ণ করার পরে আপনার ফেসবুকের কাছে এপ্লাই করতে হবে এপ্লাই করার পরে ফেসবুক ভিজিট করে দেখবে আসলে আপনি পাবলিক ফিগার কিনা সেগুলো চেক করার পরে তারা আপনাকে বিস্তারিত জানিয়ে দিবেন যে এটি আপনাকে দিবেন কি দিবেন না। ব্লু ব্যাজ!

বর্তমানে ফেসবুকে অধিকাংশ সময় অনেকের প্রেস্ক্রিবে প্রোফাইলের সামনে এই ফেইসবুক ব্লু ব্যাজ চিহ্নটি অনায়াসে দেখা যায় এরা মূলত যেভাবে নেয় তা হচ্ছে গুগোল এ একটা নলেজ প্যানেল তৈরি করতে হয় অনেকে সেটা বিভিন্ন প্লাটফর্মে মিউজিক আপলোড করে বিভিন্ন বিষয়ে আপলোড করার পরে তার নিজের নামে গুগোল এ একটা নলেজ পানি চলে আসে আসার পরে নলেজ প্যানেলকে মোটামুটিভাবে কাস্টমাইজ করতে হয় গুগলকে ফিডব্যাক দিয়ে এরপরে আপনার নিজের নামে ভালো কিছু পপুলার নিউজ সাইটে আপনার নিজের নামে নিউজ থাকতে হবে যাতে করে ফেসবুক যখন আপনার নাম দিয়ে গুগলে সার্চ করবে সার্চ করা মাত্রই যেন আপনার নামে বেশ কিছু নিউজ অথবা বেশ কিছু ইনফরমেশন গুগলে দেখতে পায় যাতে করে আপনি কি পাবলিক ফিগার কিনা সেটা গুগোল চিহ্নিত করতে পারে। ব্লু ব্যাজ!

আরো পড়ুনঃ  পান্তা ভাত খাওয়ার উপকারিতা

পেইজ ব্লু ব্যাজ ভেরিফাইড!

একপর্যায়ে এগুলো সব ঠিকঠাক থাকলে আপনাকে তারা এই ব্যাচ দিয়ে দিবে অবশ্য আপনাকে এর পূর্বে আপনাকে করতে হবে এবং এপ্লাই করার জন্য যে সরঞ্জাম রয়েছে তা হচ্ছে আপনার ভোটার আইডি কার্ড পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স সহ বিভিন্ন সিস্টেম রয়েছে যেগুলোর একটা আপনাকে সাবমিট করতে হবে এখন এখানে আপনি পাসপোর্ট ভোটার আইডি কার্ড কিংবা ড্রাইভিং লাইসেন্স যেকোনো একটা সাবমিট করতে পারেন এরপর আপনার নিজের দেশ সিলেক্ট করতে হবে এরপরে আপনার অন্য কোন ভাষায় নাম আছে কিনা সেটা সিলেক্ট করতে হবে অথবা সেটা লিখতে হবে এখানে আপনি চাইলে আপনার নিজের নাম বাংলায় লিখতে পারেন অর্থাৎ সম্পূর্ণ নাম।

এরপরে এই ফেসবুক ব্লু ব্যাজ আপনার কেন প্রয়োজন সে বিষয়ে লিখতে হবে এবং এরপরে আপনার পাঁচটি নিউজ লিংক দিতে হবে অর্থাৎ পাঁচটি পপুলার ওয়েবসাইটে আপনার নামে যে লিঙ্ক অর্থাৎ যে নিউজ প্রকাশ হয়েছে সেই নিউজ এর লিঙ্ক তাদের কাছে পাঠাতে হব। এরপরে সর্বশেষ আপনাকে সাবমিট করতে হবে এটা সাবমিট করার কয়েক মিনিটের মধ্যে তারা ভিজিট করে থাকেন এবং আপনাকে ইনস্ট্যান্ট তারা জানিয়ে দিবেন এটা এখনই আপনার জন্য এভেলেবেল কিনা সে বিষয়ে আপনাকে নিশ্চিত করবেন অনেক সময় কনফার্ম করতে একটু দেরি হয়ে যায় কেননা বর্তমানে করোনাভাইরাস এর একটা ইফেক্ট রয়েছে সেই ব্যক্তির কারণে একটু সময় দিতে পারে তবে এটা তারা দ্রুত জানানোর চেষ্টা করে।

আপনি চাইলে এটা নিজে ব্যবহার করতে পারেন তবে এখানে মোটামুটি ইনভেস্ট খবরটা যদি আপনার থাকে সে ক্ষেত্রে আপনি এটা বলে সেই নিতে পারেন আবার অনেকে টাকা দিয়ে বিভিন্ন নিউজ পোর্টালে নিউজ করিয়ে ফেসবুকের এই সার্ভিসটি উপভোগ করছে।

আরো পড়ুনঃ  স্যালাইন খাওয়ার উপকারিতা

নিয়ম অনুযায়ী এই সার্ভিসটি কেবলমাত্র পাবলিক ফিগার রয়েছেন তাদের জন্য কিন্তু বর্তমানে কিছু সংখ্যক মানুষ রয়েছেন যারা টাকা খরচ করে নিজেরা নিজেদের ফেসবুক প্রোফাইল কিংবা ফেসবুক পেইজে ইচ্ছে করে নিচ্ছেন খুব সহজে তবে এটি চাইলেই সবাই করতে পারে না এদের আরো কিছু রিকোয়ারমেন্ট রয়েছে যেগুলো সম্পূর্ণ করতে হবে সম্পূর্ণ করার পরে কেবলমাত্র আপনি ট্রাই করতে পারবেন এপ্লাই করার পরে আপনাকে যদি না দেয় অথবা রিজেক্ট করে দেয় সে ক্ষেত্রে আপনি আবার একমাস পরে এপ্লাই করতে পারবেন এক মাস পরে এপ্লাই করার পরে আবার আপনাকে তারা নিশ্চিত করে দিবেন আপনি এটার যোগ্য কি না।

সর্বোপরি এটার জন্য আলাদা কোন চার্জ কিংবা কিছুই ফেসবুকে দিতে হয়না কিন্তু এটা থাকলে মানুষ আপনাকে চিনবে কিংবা মানুষ সহজেই আপনার পোস্টে লাইক কমেন্ট করবে এছাড়া এছাড়া অন্য কোন সুবিধা নেই এটা থাকলে মানুষ আপনাকে সহজে চিনতে পারবে আপনার এখন আমি অন্য কোন আইডি থাকলে আপনাকে সহজেই মানুষ চিনে বের করতে পারবে এক কথায় পাবলিক ফিগার যারা রয়েছেন তাদের জন্য কেবলমাত্র এটা। ব্লু ব্যাজ!

যারা ফেসবুক পেজ কিংবা প্রোফাইলের নামের পাশে এই ব্লু ব্যাজ চাচ্ছেন তারা সহজেই নিজের নামে কয়েকটা নিউজ মিনিমাম পাচ থেকে ছয় টার নিউজ ভালো জাতীয় পোর্টালে যদি আপনি বাংলাদেশী হয় সেক্ষেত্রে বাংলাদেশের জাতীয় পোর্টালের করেন অথবা যদি আপনি অন্য কান্ট্রির হন সেক্ষেত্রে আপনার কান্ট্রি অনুযায়ী অর্থাৎ আপনি যে দেশের সেই দেশের কিছু নিউজ পড়ে আপনার নিজের সম্পর্কে কয়েকটা নিউজ পাবলিশ করতে হবে এবং সেই নিউজগুলো লিংক যখন আপনি এপ্লাই করবেন তখন আপনাকে সেই নিউজ লিংক দিয়ে সাবমিট করতে হবে।

আরো পড়ুনঃ  এডসেন্স অ্যাড লিমিট কেন হয়?

দেখবেন সকল পাবলিক ফিগার যারা আছেন আর্টিস্ট অ্যাক্টর সবার ফেসবুক পেইজে এটা ব্যবহার করা তারা সহজেই তাদের নিজস্ব পেইজে এটি ব্যবহার করছে। এটি ব্যবহারের ফলে তাদেরকে খুব সহজেই চেনা যাচ্ছে তারা মানুষের সামনে আরও বেশি পরিচিত হচ্ছে খেয়াল করে দেখবেন তাদের ফেসবুক পেজে ফলোয়ার অনেক বেশি রয়েছেন তারা কোন পোস্ট করলে সেখানে অনেক বেশি দিয়ে অনেক বেশি লাইক কমেন্ট চলে আসে কেননা তারা পাবলিক ফিগার কিন্তু সাধারন কোন মানুষ কোন পোস্ট করলে এত বেশি লাইক কমেন্ট আসবে না।

পাবলিক ফিগার দের এই সুবিধাটি ব্যবহার করতে আপনার নিজের সম্পর্কে কিছু নিউজ করতে হবে এবং প্রয়োজনে আপনার নিজের সম্পর্কে একটা গুগল নলেজ প্যানেল তৈরি করতে হবে। এছাড়া গুগলে আরো অনেক ধরনের ওয়েবসাইট আছে যেগুলোতে আপনার নিজের সম্পর্কে কিছু বায়োগ্রাফি অফ করে রাখতে পারেন এতে করে আপনার নাম সার্চ করা মাত্রই সেগুলো শো করলে গুগোল আপনার সম্পর্কে অনেক বেশি দেখলে তারা সহজেই আপনার এটি বুলু করে দিবেন।

এ বিষয়ে আপনাদের কোনো সহায়তা লাগ্লে আমাদের কে ম্যাসেজ করতে পারেন আমরা অবশ্যই আপনার সহায়তা করবে এছাড়া এছাড়া যদি আপনার প্রয়োজন হয় সে ক্ষেত্রে আমাদের ম্যাসেজ করতে পারেন আমরা এ ধরনের সার্ভিস গুলো দিয়ে থাকি। তাছাড়া রেডিমেট কোন ফেসবুক পেইজ নিতে আমাদের সাথে যোগাযোগ করুন আমরা বিক্রি করে থাকি ধন্যবাদ।