খারাপ কাজের ফলাফল! | Jemon Blog
ঢাকাশুক্রবার - ২৬ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

খারাপ কাজের ফলাফল!

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ২৬, ২০২১ ৩:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

খারাপ কাজের ফলাফল খারাপ হবে এটাই তো স্বাভাবিক কিন্তু কিছু কিছু সময় খারাপ কাজের ফলাফল ভালো হয়ে থাকে এটা খুব কম হয়ে থাকে তবে এটা হয় খুব অল্প সময় বেশিরভাগ সময় খারাপ কাজের ফলাফল খারাপ হয়ে থাকে তাই আমাদের খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে বাধ্যতামূলক।

মনে রাখবেন খারাপ কাজ আপনাকে কখনো ভালো কাজের জন্য আদেশ করবে না বরং নিষেধ করবে খারাপ কাজ আপনাকে বলবে তুমি ভালো কাজের সাথে জড়িত হও না ভালো কাজ তোমার জন্য ম্যাটার করে না এটি তোমার জন্য দুর্ভাগ্য কিন্তু সত্যিকার অর্থে খারাপ কাজ আপনার জন্য কখনো ম্যাটার করে না খারাপ কাজ আপনার জন্য দুর্ভাগ্য এটি আপনার জন্য না।

কিন্তু আমাদের দেশের তরুণ তরুণীরা খারাপ কাজ আর ভালো কাজ এ দুটোর মধ্যে তফাৎ পার্থক্য অনেক বেশী এটা বুঝতে পারে না এ দুটোর মধ্যে একটা পার্থক্য রয়েছে সে পার্থক্যটা তাড়া অনুভব করতে পারে না খারাপ কাজ যেটা আমাদের বর্জন করা উচিত বরং সেটা আমরা ট্রেনে নেই সেটার সেটার সাথে আমরা জড়িত হয়ে যায় সেটা আমরা নিম্নতম রুটিন এর সাথে এড করে ফেলি।

আরো পড়ুনঃ  লাভ স্টোরি মন কেড়ে নেয় - ১

খারাপ কাজ আমরা কেন করব আমরা যদি চেষ্টা করি যে খারাপ কাজ করব না তাহলে তো আমরা খারাপ কাজের সাথে আর জাইন হচ্ছি না। আমাদের সবার উচিত খারাপ কাজকে ত্যাগ করা এবং ভালো কাজকে আরও কাছে টেনে নেই। কাজ করার মধ্যে উল্লেখিত কয়েকটি খারাপ কাজ রয়েছে যেগুলো কখনো আল্লাহর দরবারে ক্ষমা হয় না।

খারাপ কাজের ফলাফল!

এছাড়া নিম্নতম যদি একটা মানুষের জ্ঞান থাকে সেক্ষেত্রে তার ধর্মের সাথে কখনো জড়িত হওয়া উচিত নয় কেননা আমরা সবাই অবগত যে আমাদের এটাই শেষ জীবন না এর পরও আমাদের জীবন রয়েছে সেখানে আমাদের এখানে হিসাবগুলো অবশ্যই দিতে হবে এবং সেদিন টা আরো বেশি ভয়াবহ হবে।

নেশা নির্যাতন ধর্ষণ এগুলো সবই খারাপ তাদের অন্তর্ভুক্ত এগুলো ত্যাগ করা মানেই একটি মানুষ সফল হোক সফল হতে হলে শুধুমাত্র ত্যাগ করলেই হয় কিছু প্রয়োজন হয় না যারা একটিভ রয়েছে তারা যদি সেটাকে দূরে ঠেলে দিতে পারে তাহলে তার মত সফল মান আর কি হতে পারে। সফল হওয়ার জন্য আর কি চাই একটা খারাপ কাজ থেকে ফিরে আসতে পেরেছেন এটাই কি যথেষ্ট নয়।

আরো পড়ুনঃ  ত্বক ফর্সা করার উপায়

আমাদের সবার উচিত খারাপ কাজকে ত্যাগ করে ভালো কাজে ভর্তি হওয়া খারাপ কাজকে ত্যাগ করে ভালো কাজে মনোযোগ দেয়া। খারাপ কাজ আমরা কেন করব এতে আমাদের ফলাফল জিরো, একটা ভাল কাজ করলে সমাজ আপনাকে ভালো বলবে আল্লাহর দরবারে আপনি ভাল হবেন নেক আমল হবে আপনার নিজের কাছেও ভাল লাগবে আপনার বুকে প্রচুর সাহস জন্ম নেবে এটাই তো স্বাভাবিক।

আপনি একটা খারাপ কাজ করবেন সেটা মানুষের সামনে বুক ফুলিয়ে বলতে পারবেন না আপনাকে খারাপ কাজ করার ফলে আপনাকে আপনার সমাজে আপনার আশেপাশের লোক আপনার ফ্যামিলির সবাই খারাপ নজরে দেখবেন আপনার প্রচুর পাপ হবে আপনার ফ্যামিলি আপনাকে খারাপ নজরে দেখবেন তাহলে খারাপ কাজে কেন আমরা জড়িত হবো বলেন?

খারাপ কাজ ত্যাগ করা অনেক বেশি কষ্ট কান্না শুধুমাত্র নিজের ইচ্ছে থাকলেই সম্ভব সবকিছু আপনার যদি ইচ্ছে থাকে যে আমি এই খারাপ কাজ করব না তাহলে অবশ্যই সম্ভব খারাপ কাজ থেকে বিরত থাকো। এই পৃথিবীতে কত মানুষ রয়েছে সবাইকি কাজ শুধুমাত্র খারাপ কাজের সাথে জড়িত তারা সবাই খারাপ কারো সাথে জড়িত না কিছু সংখ্যক মানুষ খারাপ বাকি সবাই ভাল কাজের সাথে জড়িত রয়েছে তারা সবাই ভাল কাজগুলো ডিজার্ভ করে ভালো কাজগুলো করে থাকে তাই আমাদের উচিত সবসময় খারাপ কাজ গুলো কে দূরে ঠেলে দেয়া।

আরো পড়ুনঃ  চিকন থেকে মোটা হওয়ার উপায়

বিভিন্ন তরুণ-তরুণীর আছে যারা স্কুল লাইফ কলেজ লাইফ ইউনিভার্সিটি ভার্সিটি চাকরিজীবন এগুলোকে খুব উপভোগ করার জন্য খারাপ কাজের সাথে লিপ্ত হয়ে থাকে তারা মূলত সফল হতে পারেনা তাদের জীবনটা মূলত সফরের দেখাতে পারেনা। সফল হওয়ার জন্য খারাপ কাজ আপনার জন্য ডিজার্ভ করে না খারাপ কাজকে দূরে ঠেলে দিন ভালো কাজকে কাছে টেনে নিন দেখবেন খুব সহজেই আপনি সফল হতে পেরেছেন সফলতা আপনার হাতে ধরা দিয়েছে আর আপনি যদি খারাপ কাজে মগ্ন থাকেন সেক্ষেত্রে সফলতা আপনার পা সে কখনোই আসবেনা সফলতা কখনোই আপনি ধরতে পারবেন না।