কিভাবে নিস বাছাই করবেন | Jemon Blog
ঢাকাসোমবার - ১৫ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

কিভাবে নিস বাছাই করবেন

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৫, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ
Link Copied!

নিস বাছাই! আপনারা যারা ব্লগিং এর সাথে যুক্ত রয়েছেন যারা ব্লগিং করেন তাদের জন্য বড় সমস্যা হচ্ছে একই বিষয়ে আর্টিকেল লিখবেন সে বিষয়ে খুঁজে পান না আমার কোন বিষয়ের উপর আর্টিকেল লিখলে আপনার ট্রাফিক বেশি আসবে আবার কোন বিষয়ের উপর আর্টিকেল লেখেন

আপনার জন্য ভালো হবে এই বিষয়গুলো অনেকেই খুঁজে পান না এটা একটা ক্রিটিক্যাল বিষয়ে।

তাহলে চলুন আজকে আমরা বিষয়বস্তু জেনে নেই কিভাবে আপনার ব্লগিং ওয়েবসাইট এর জন্য নিস বাছাই করবেন এবং সহজেই সে বিষয়ের উপর আর্টিকেল তৈরি করবেন।

নিস বাছাই করার জন্য বেশ কয়েকটি মাধ্যম রয়েছে তবে তার মধ্যে উল্লেখযোগ্য মাধ্যম হলো গুগোল সার্চ করে ইউনিক কোন বিষয়ের উপর আর্টিকেল তৈরি করা। কারণ বর্তমানে আপনি গুগলে যে বিষয় নিয়ে সার্চ করো না কেন তার উপর লক্ষ লক্ষ আর্টিকেল ভিডিও এবং সিস্টেম পাবেন সেগুলো হয়তো আপনার পূর্বে তারা করেছে তাই সেগুলোর উপর কোন আর্টিকেল না লিখে ইউনিক কিছু করার চেষ্টা করুন।

ওয়েবসাইট রেংকিং করার জন্য অথবা একটা আর্টিকেল রেঙ্ক নেওয়ার জন্য সর্বপ্রথম প্রয়োজন হবে আপনার ইউনিক কন্টেন্ট। গুগোল এ ফাস্ট পেজ আসার জন্য রেংকিং এর বিকল্প কিছুই নেই আপনার জন্য অত্যন্ত জরুরী। আপনি যদি আপনার নিজের মত করে গুগলে সার্চ করে সেখান থেকে আইডিয়া নেন যে এ বিষয়ে রিপোর্ট আর্টিকেল লেখা দরকার তাহলে কিন্তু সেটা আপনার রেঙ্ক হওয়ার পসিবিলিটি থাকে, তবে আপনারা যদি কি ওয়ার্ড রিসার্চ এর আইডিয়া থাকে পর্যাপ্ত তাহলে বিষয়টা ভিন্ন।

আরো পড়ুনঃ  মোবাইল দিয়ে আর্টিকেল লিখে এডসেন্স পাওয়া

নিস বাছাই করবেন যেভাবে।

কারণ কিওয়ার্ড রিচার্জ এর উপরে সব কিছু ডিফারেন্ট করে, কিওয়ার্ড যদি ভাল হয় ইউনিক কি হয় তাহলে সেই কিবোর্ড এর উপর আর্টিকেল রেংকিং হলে অনেক বেশি ট্রাফিক পর সম্ভাবনা থাকে।

যারা কিওয়ার্ড রিসার্চ করতে পারেন তাদের জন্য এটি বেস্ট একটা অপশন কিভাবে চার্জ করার ফলে আপনার আর্টিকেল পৌঁছে যেতে পারে গুগলের ফাস্ট পেজ এর প্রথম ছাড়ছে এখান থেকে আপনি পর্যাপ্ত ট্রাফিক আর্ন করতে পারেন।

আর্টিকেল লেখার জন্য আপনি যে সমস্ত বিষয়গুলো সম্পর্কে এক্সপিরিয়েন্স অর্জন করেছেন সেই সমস্ত বিষয়ের উপর লেখতে হয়নি তবে সেগুলো যেন ইউনিক হয় ইউনিক না হলে কিন্তু আপনি এটা করতে পারবেন না। নিস বাছাই!

ব্লগিং করার মানেই হচ্ছে ইনকাম করার লক্ষণ এখন যদি ব্লগিং করে আমরা ইনকাম করতে না পারে তাহলে আমাদের সময় সবকিছু অথবা আমাদের ইনভেস্ট রয়েছে সবকিছুই বিফলে যাবে তাই ইনকাম যদি আপনার মাধ্যমে থাকে আমি বলব সে ক্ষেত্রে ভালো কিওয়ার্ড রিসার্চ করেন এবং ডোমেইন হোস্টিং ভালোমানের ক্রয় করেন।

ভালো কোম্পানির হোস্টিং ব্যবহার করেন এবং ভালো একটি ডোমেইন নেইম ব্যবহার করেন এবং আপনার সাইটকে এমন ভাবে ডিজাইন করেন যাতে মানুষ একটিভ হয়ে পড়ে যাতে আপনার আর্টিকেলগুলো প্রতিদিন পড়তে তারা বাধ্য হয় আর্টিকেল গুলোর মধ্যে এমন সুন্দর বিষয়ে রাখেন যা মানুষ পড়তে আগ্রহী হয়। নিস বাছাই!

আরো পড়ুনঃ  ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা

আপনি যে সকল বিষয় নিয়ে কাজ করেন না কেন সে বিষয় নিয়ে আপনি গুগলে সার্চ করুন আপনার যে বিষয়টা নিয়ে মাথায় ঘুরতেছে বিষয় নিয়ে সার্চ করুন সেটা হতে পারে ই-কমার্স ফুড রিলেটেড ট্রাভেল ডিলিটেড ব্লগিং প্রযুক্তিবিষয়ক যা কিছু আপনি জানেন না কেন সেগুলো আপনি গুগলে সার্চ করে দেখুন। নিস বাছাই!