এডসেন্স অ্যাড লিমিট কেন হয়? | Jemon Blog
ঢাকাশুক্রবার - ২৬ নভেম্বর ২০২১
  1. Ecommerce
  2. অনলাইন জব
  3. গল্প জানুন
  4. টেক আপডেট
  5. লাভ স্টোরি
  6. সাকসেস লাইফ
  7. সোস্যাল আপডেট
  8. হেলথ টিপস

এডসেন্স অ্যাড লিমিট কেন হয়?

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ২৬, ২০২১ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

গুগল এডসেন্স এটা সোনার হরিণের মতো কাজ করে। আবার কিছু কিছু সময় এটাকে সোনার হরিণ বলে প্রদান করে থাকে অনেক মানুষ। অ্যাডসেন্সে অনেক সময় অ্যাড লিমিট চলে আসে। এই অ্যাড লিমিট হওয়ার পিছনে অনেকগুলো কারণ থাকে যেগুলো সম্বন্ধে আমরা অনেকেই অবগত না।

অ্যাড লিমিট কেন হয়?

কারণগুলো হতে পারে এমন যে, আপনার ওয়েবসাইটকে কেউ ভিজিট করছে ভিপিএন চালু করে, অর্থাৎ আপনি বাংলাদেশে থাকেন আপনার প্রাইমারি কান্ট্রি হচ্ছে বাংলাদেশ কিন্তু আপনার ব্রাউজারের ভিপিএন পরিবর্তন করে অস্ট্রেলিয়া আফগানিস্তান করে আপনি নিয়মিত ওয়েবসাইট ভিজিট করে যাচ্ছেন। এতে করে তার ওয়েবসাইটে সাথে যে গুগল এডসেন্স একাউন্ট কানেক্ট রয়েছে সেটা অ্যাড লিমিট হওয়ার সম্ভাবনা থাকে।

এছাড়া আপনার ওয়েবসাইটে গুগলের যে বিজ্ঞাপন গুলো দেখায় সে বিজ্ঞাপনে একই ব্যক্তি একই ডিভাইস এবং একই আইপি থেকে বারবার যদি কেউ ক্লিক করে এর ফলে আপনার গুগল এডসেন্স একাউন্ট অ্যাড লিমিট হওয়ার সম্ভাবনা থাকে। এছাড়াও বেশ কিছু মাধ্যম রয়েছে যেমন আপনার নিজের ওয়েবসাইটে লগইন করে আপনি একই পেইজ বারবার রিফ্রেশ করে ভিজিট করলেন এতে করে আপনার গুগল এডসেন্স একাউন্টে অ্যাড লিমিট হতে পারে।

আরো পড়ুনঃ  ফেসবুক থেকে ইনকাম করার পদ্ধতি

তাছাড়া আপনি ইনকাম বাড়ানোর লক্ষ্যে পেইড ট্রাফিক অর্থাৎ বাইরে থেকে ট্রাফিক কিনলেন এবং সেগুলো ধারা কাজ করলেন এতে করে আপনার গুগল এডসেন্স শুধু অ্যাড লিমিট নয় আপনার অ্যাকাউন্টটি সাসপেন্ড কিংবা সম্পূর্ণভাবে হারিয়ে যেতে পারে। প্রতিনিয়ত আপনার ভিডিও অথবা আপনার ওয়েবসাইটে যে কনটেন্টগুলো পাবলিশ করা হয় সে কনটেন্টগুলো ফেসবুকে শেয়ার করে প্রচুর পরিমাণে ভিজিটর নিয়ে আসলে তখন আপনার ওয়েবসাইটে অ্যাডসেন্স একাউন্ট কানেক্ট রয়েছে সেই একাউন্টে অ্যাড লিমিট হয়ে যায়।

তবে এখানে কিছুটা ভিন্নতা রয়েছে যেমন আপনার অ্যাকাউন্ট যদি অনেক বেশি পুরনো হয়ে থাকে সে ক্ষেত্রে খুব সহজে আপনার একাউন্ট অ্যাড লিমিট হবে না। কিন্তু আপনার এডসেন্স একাউন্ট যদি একদম নতুন হয়ে থাকে সে ক্ষেত্রে এই সমস্যাটি হওয়ার সম্ভাবনা থাকে। নতুন এ্যাডসেন্স গুলো অনেক বেশি লোড নিতে পারে না যেমন অনেক বেশি ডলার লোড করার ফলে একাউন্ট সাসপেন্ড কিংবা সম্পূর্ণভাবে হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে একই ভাবে কিছু কিছু সময় একাউন্ট টেম্পরারিলি সাসপেন্ড হয়ে থাকে আবার অনুরূপভাবে কিছু কিছু সময় লিমিট চলে আসে।

আরো পড়ুনঃ  পান্তা ভাত খাওয়ার উপকারিতা

এইট লিমিট হওয়ার বৈশিষ্ট্য আরো অনেক কিছু রয়েছে, আপনার ইনকাম বাড়ানোর লক্ষ্যে আপনার বন্ধুদের কিংবা ফ্যামিলির সবার মোবাইল দিয়ে শুধুমাত্র আপনার বিজ্ঞাপন গুলোতে ক্লিক করলেন কিন্তু কোন পেইজ ভিউ করলেন না তখন আপনার এই ক্লিপগুলো গুগোল খুব সহজেই ধরতে পারে এবং তারা যথারীতি তাদের নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে তাদের ব্যবস্থাটি হয়ে থাকে এমন যে টেম্পোরারি ব্লক কিংবা সামরিক না দেখানোর কারণ।

বর্তমানে গুগোল অনেক বেশি আপডেটেড বলা যেতে পারে গিরগিটির মতো রং পরিবর্তন করে কয়েক সেকেন্ডের মধ্যেই রং পরিবর্তন করে নতুন আপডেট নিয়ে আসে আপনার সাথে তাল মিলিয়ে আমাদেরকে আর্নিং অথবা যা কিছু করি না কেন সেটা কে নিয়ে এগিয়ে যেতে হবে তাহলে আমরা এডসেন্স টিকিয়ে রাখতে পারবো এ ছাড়া আমরা এডসেন্স টিকিয়ে রাখতে পারব না কেননা এগুলো খুব কঠিন হয়ে যায়।

অনেকে গুগল এডসেন্স গিয়ে অনেক বেশি ইনকাম করে যেমন- গুগল এডসেন্স একাউন্ট এর মধ্যে প্রচুর ডলার লোড করে বিভিন্ন জায়গা থেকে পেইড ট্রাফিক কিনে তারপর এডসেন্স এর মধ্যে লোড করে। বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ট্রাফিক নেয়া যেতে পারে যেমন ইউটিউব গুগোল ফেসবুকসহ বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে এ প্লাটফর্ম থেকে ট্রাফিক কিনে এরপরে ওয়েবসাইটে নিয়ে যায় এরপরে একপর্যায়ে তার এডসেন্স হারাতে হয় এমন অনেক সময় হয়ে থাকে।

আরো পড়ুনঃ  ফেসবুক পেইজ ব্লু ব্যাজ ভেরিফাইড

অ্যাড লিমিট থেকে রক্ষা পাওয়ার জন্য নিয়মিত যে প্লাগিনগুলো রয়েছে ওয়ার্ডপ্রেস ব্যবহার করার জন্য সে প্রটেক্টর প্লাগিনগুলো ব্যবহার করা যেতে পারে। এছাড়া কিছু কোডিং সিস্টেম রয়েছে সেই সিস্টেম গুলো ব্যবহার করা যেতে পারে যাতে করে একজন ব্যক্তি একটা বিজ্ঞাপনে ক্লিক করার পরে তার সামনে আর কোনো বিজ্ঞাপন দেখাবে না এমন সিস্টেম গুলো করা যেতে পারে।

আপনার পরিচিত অথবা যারা ক্ষতি করতে পারে তাদের সম্মুখে কিংবা তাদের সামনে আপনার ওয়েবসাইট এর ফিচারসমূহ না দেখানো তাদের সাথে আপনার ওয়েব সাইট সম্পর্কিত আলোচনা করা তারা চাইলেই আপনার ওয়েবসাইট কিংবা গুগল এডসেন্স এর ক্ষতি সম্পূর্ণভাবে করতে পারবে। তাদের থেকে দূরে থাকতে হবে। তাহলে আপনার গুগল এডসেন্স কে আপনি নিরাপদ রাখতে পারবেন।